Image

উদয়পুরের গল্প

এইটা  সহ আমার ৫ম বার। ইন্ডিয়া যাওয়া , অনেকদিনের ইছা ছিল একটা সলো ট্রিপ এ যাবো, যেই ভাবনা সেই কাজ….
আমার এই ট্রিপ ৭২ দিনের ছিল। যাত্রাটা শুরু করি ডাওকি হয়ে যদিও ডাওকি থেকে কলকাতা সাথে আমার খালাতো বোন আর এক বান্ধবী ছিল পরে ওরা দেশে ফিরে আসে আর আমি আমার যাত্রা শুরু করি।
আমার রুট ছিল – ডাওকি – সিলং – গোহাতি – সিলিগুরি – ডার্জিলিং – সিলিগুরি – কলকাতা – দিল্লি – উত্তারখান্দ ( হারিদুয়ার, রিশিকেশ, দেহরাদুন, মাসুরি)- হিমাচল (ধারমশালা, মানালি, লাদাক, কেলং, স্পিতি, কাজা, কিন্নর, কুল্লু, কাসোল)- বানারাস- সারনাথ- জোদপুর, উদয়পুর
আমি উদয়পুর নিয়ে কিছু কথা বলতে চাই, রাজস্থান এ মানুষ সচরাচর জয়পুর, জয়সালমির ই বেশি যায় কিন্তু আমি আগে দুই জায়গায় গিয়েছিলাম তাই এইবার জোদপুর আর উদয়পুর গেলাম। প্রথমত উদয়পুর লেক সিটি নামে পরিচিত। জয়পুরকে পিংক সিটি,জয়সালমিরকে গোল্ডেন সিটি,জোদপুরকে ব্লু সিটি বলে, জানা মতে উদয়পুরকে হোয়াইট সিটি বানাচ্ছে। উদয়পুর এ অনেক গুলো লেক এর মধ্য pichola লেক, doodh talai লেক, বারি লেক, ফাতেহ সাগর লেক, এ গেছি। জাগমন্দির, pichola থেকে অনেক সুন্দর ভিউ দেখা যায়….বারি লেক হাল্কা দূরে। ফাতেহ সাগর লেকটা মেইন শহরেই।বিকালে লেক গুলাতে অনেক মানুষের ভির থাকে।
উদয়পুর এর সিটি প্যালেস অনেক আকর্ষনীয়। আমার তিন ঘিন্টা লেগেছে পুরোটা একা ঘুরতে।
জাগ মন্দির থেকে পুরো সিটির খুব সুন্দর ভিউ দেখা যায়। এখানে ক্যাবল কার এ যাওয়ার ব্যাবস্থা আছে।
সত্যি বলতে উদয়পুর এর দিন এর আর রাতের চেহারা পুরাই আলাদা। আমার উদয়পুর অনেক বেশি ভালো লেগেছে কারন রাত এ প্যালেস এর আর তাজ হোটেল, এইসব এর সামনে বসলে এক অপরূপ সৌন্দর্য অবলোকন করা যায়….সাধারনত ঘাট এর সামনে বিকাল এ সবাই ভীর জমায়।
রাত এ রেস্তোরা গুলোর লুক চেঞ্জ হয়ে যায় অনেক লাইভলি থাকে সবকিছু। মাস্ট গোইং প্লেস 🙂
আমি জোদপুর থেকে লোকেল বাস এ উদয়পুর গিয়েছি, দিল্লী থেকে আসা যায়।
জায়গা গুলো এতো সুন্দর আর অনেক টুরিস্ট আসে তাই নিজেদের উচিৎ যেখানে সেখানে ময়লা না ফেলা 🙂
সৌন্দর্যকে উপভোগ করা আর নতুন নতুন এক্সপেরিয়েন্স শেয়ার করা। উদয়পুর থেকে দিল্লী স্লিপার এ আমি ১৬০০রুপি দিয়ে গিয়েছি কেও চাইলে ট্রেন এ আাসা যাওয়া করতে পারেন।
অন্য এক সময় অন্য জায়গা গুলো নিয়ে কিছু লিখবো।
আমি লিখাতে খুব একটা ভালো গুছিয়ে লিখতে পারিনা ভূল হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

হ্যাপি ট্রাভেলিং।

  • : Travel to India
  • :
  • : Udoypur
  • : bus
  • : Hostel Dorm
  • : Local Food like Dal Kachori, Pyaaz Kachori, Dahi Kachori etc

0 comments

Leave a comment

Login To Comment