Image

“অনাবিল সুন্দর্যের রাণী সেন্টমার্টিনে একদিন”

অনেকদিন থেকে যাব যাব বলেও যাওয়া হয়নি সেন্টমার্টিন নানা কারনে , হুট করে আমারা কয়েকজন বন্ধু মিলে সেন্টমার্টিন যাওয়ার প্ল্যান করি।

সেন্টমার্টিন যাবার জাহাজ ঘাট টেকনাফ শহর থেকে কয়েক কিমি আগে। যেসব জাহাজ নিয়ে সেন্টমার্টিন যাওয়া হয় সেগুলো হল ‘কেয়ারি ডাইন এন্ড ক্রুজ’ কাজল ,এলসিটি কুতুবদিয়া’, বে ক্রুজ ১ ওটার ভাড়া সবচেয়ে বেশী ৯০০ টাকা এর বাকি গুলি ৫৫০-৭০০ এর ভিতর।

৯:৩০ এ জাহাজ ছাড়ল সবে মাত্র ভাল লাগতে শুরু করেছে , তবে ১০ কিমি নাফ নদী র পথ যেন ফুরাতেই চায় না , গাংচিল দের অলস ডানায় ঊড়ে বেড়ানো খারাপ লাগবে না , কথা দিলাম ইচ্ছে করলে আপনি ওদের চিপস বাতাসে ছুড়ে খাওয়াতে পারবেন পানিতে পড়ার আগেই ছো মেরে খেয়ে নেয় । যাবার সময় না হলে ফেরার সময় নিশ্চিত পারবেন । বাংলাদেশে যতগুলো সুন্দর পর্‍যটন এলাকা রয়েছে সেন্ট মার্টিন তার ভিতর অন্যতম ও নান্দনিক । সেন্ট মার্টিন এর তীর এর দেখা পেলে খুশি লাগবে ১২.৩০ ঘাটে এসে পড়বেন ।

একটা মাত্র জেটি হবার কারনে একটার সাথে আর একটার লাগিয়ে যাত্রী নামায় , সব জাহাজ থেকে ৪০০০/৫০০০ মানুয এর নামা এক কঠিন অভিজ্ঞতা।

জেটির সামনে খাবার হোটেল হবার কারনে মানুষ খিদের চোটে সোনা মিয়ার রেস্টুরেন্ট এ খেতে বসে , ভাত, ছোট্ট রূপচাঁদা ফ্রাই , শুটকি, ডাল খেয়ে ৪০০ টাকা দিতে নিশ্চই আপনার মন চাইবে না, বাজারে বাম পাশে প্রাসাদ প্যারাডাইস হোটেল এর নিচের রেস্টুরেন্ট এ ১২০-১৫০ এর ভিতর ভাল দুপুর , রাতের খাবার পাবেন ,

পেট ঠাণ্ডা তো হলো , এবার কি ছেড়াদীয়া ঘুরে এসে আবার ৩ টায় জাহাজ এ ফিরে যাবেন নাকি ? !!!!! এক মিনিট ভাই , বেশীর ভাগ মানুষ দেখলাম এই কাজ ই করতে সেন্ট মার্টিন এসে ২/১ রাত না থাকা এর দিল্লী এসে তাজ মহল না দেখা একই কথা । তাই আমরা সবাই সেন্টমার্টিন থেকে গেলাম।

বাজার এর আশে পাশেই অনেক থাকার জায়গা পাবেন ৪০০/৬০০-১০০০/১৫০০/২০০০/৩০০০ টাকার ভিতর । তবে ভাই দাম দর করে নিবেন আমাদের থাকার জায়গা ঠিক করি সেন্টমার্টিন এর একটু ভিতরের দিকে জিয়া গেস্ট হাউসে , ৩ টায় সব জাহাজ ছেড়ে যাবার পর , তখন সব হোটেল এই কম দামে রুম পাওয়া যায়, রুমটা ঘরোয়া , সুন্দর ছিল ,

ফ্রেশ হয়ে বেড এ একটু গা এলিয়ে দিতেই ঘুম আস্তে চায় কিন্তু না , পাত্তা না দিয়েই ছোট একটা ব্যাগ এ পানির বোতল , ক্যামেরা , নিয়ে বেরিয়ে পড়লাম ।

জীবনে হয়ত অনেক জায়গায় ঘুরে বেড়িয়েছেন , ভিন্নতা পেতে ছুটে গেছি কিন্তু দেখা হয়নি ঘরের পাশের এই ছোট্ট স্বর্গপুরী এর আগে কখনো । আপনার ক্লান্ত জীবন নিমেষেই পালটে দিতে পারে এই দ্বীপের হাওয়া । হারিয়ে ফেলা সেই ছন্দময় নিজেকে আপনি আবার ফিরে পেতে পারেন এখানে এসে ।

একদিন সেন্টমার্টিন থেকে এর পরেদিন ৩ টায় আমরা সেই কাজল এ উঠে কক্সবাজারের উদ্দেশ্যে রওয়ানা দিলাম।

  •  সেন্টমার্টিন ভ্রমণ
  •  Bangladesh
  •  সেন্টমার্টিন
  •  Saintmartin tour
     Saintmartin tour
  •  Boat/Launch
  •  প্রতি দিন রুম প্রতি ২,০০০/- টাকা।
  •  দুই দিনের ভ্রমণে জন প্রতি ১,০০০ টাকা।
  •  অন্যান্য ৫০০ টাকা।

0 comments

Leave a comment

Login To Comment